যারা ফেল করেছে তাদের কপাল খুললো! HSC 2020

যারা ফেল করেছে তাদের কপাল খুললো!

2020 সালের এইচএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা হওয়ার কথা ছিল এপ্রিল মাসের প্রথম দিক দিয়ে কিন্তু দেশের পরিস্থিতি খারাপ থাকায় এইচএসসি পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি এই পরীক্ষাটি স্থগিত করা হয়েছিল শিক্ষা মন্ত্রী বা শিক্ষার চেয়ারম্যান নিয়ে অনেকবার মতামত দিয়েছেন কিন্তু চূড়ান্ত মতামত দেওয়াটা সম্ভব হয়নি কারণ দেশের পরিস্থিতি ভালো হয়নি তার জন্য।


কিন্তু গেছে বুধবার শিক্ষা মন্ত্রী সকল সাংবাদিককে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জানিয়েছেন যে এভাবে এইচএসসি পরীক্ষা নেওয়া সম্ভব নয় নেওয়ার মতো কোনো পরিস্থিতি এখনো তৈরি হয়নি আর কবে বা কখন তৈরি হবে সেটা কেউ কখনো বলতে পারবে না তার জন্য সবাইকে পরবর্তী ক্লাসে ওঠার জন্য মূল্যায়ন করা হলো সে ক্ষেত্রে জেএসসি এসএসসি পরীক্ষার রেজাল্টের উপর ভিত্তি করে ফলাফল প্রকাশ করা হবে।


কিন্তু গ্যাসের বছর প্রায় লক্ষাধিক শিক্ষার্থী পরীক্ষায় ফেল করেছে যারা কিনা এই বছর নতুন করে পরীক্ষা দেওয়ার জন্য ফরম ফিলাপ করেছে তাদের কি হবে নিয়ে অনেক প্রশ্ন রয়েছে সে প্রশ্নের উত্তর দিয়েছেন আমাদের শিক্ষা মন্ত্রী দীপু মনি তিনি জানান যারা গত বছর এইচএসসি পরীক্ষার ফলাফল খারাপ করেছে তাদেরকেও জেএসসি এসএসসি রেজাল্টের ভিত্তিতে ফলাফল প্রকাশ করা হবে।


তার মানে নির্দ্বিধায় বলা যায় যে যারা গতবার পরীক্ষায় খারাপ করেছে ওরা এবার কা নতুন পরীক্ষার্থীদের মতন মূল্যায়ন সুযোগ-সুবিধা পাবে এই নিয়ে কোন চিন্তার কারন নেই তোমাদের জেএসসি এসএসসি পরীক্ষার রেজাল্টের উপর ভিত্তি করে মূল্যায়ন করা হবে, রেজাল্ট দেওয়া হবে?


রেজাল্ট কবে দিবে নিয়ে শিক্ষামন্ত্রী কে জিজ্ঞেস করা হলে তিনি জানান রেজাল্ট সম্ভবত আমরা ডিসেম্বরের শেষ সপ্তাহের মধ্যে প্রকাশ করব কারণ আমাদের আশা আছে জানুয়ারি থেকেই আমাদের ভার্সিটিতে ভর্তির কার্যক্রম শুরু করব।

যারা ফেল করেছে তাদের কপাল খুললো! HSC 2020 যারা ফেল করেছে তাদের কপাল খুললো! HSC 2020 Reviewed by NINDOOK LIFE on October 10, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.