কবিতা

ভালোবাসি তোমায় আমি

তোমার থেকেও অনেক অনেক
অনেক বেশি!
মাঝে মাঝে খুব জানতে ইচ্ছে করে
তুমি কি শুধুই আমার স্বপ্ন,
নাকি আমার বাস্তবতা?
তুমি কি আমার ভালোবাসা,
নাকি আকাশে উড়ে যাওয়া কোন
মেঘমালা?

জানতে ইচ্ছে হয় 
তোমাকে কি আমি সত্যিই
এতটা ভালোবাসি?
যতটা না নিজেকে ভালোবাসি!
ইচ্ছে হয়- নিজের অজান্তেই
তোমাকে বলে দেই,
কতটা ভালোবাসি তোমাকে!
পরক্ষণেই কোন এক ভয়
আমাকে আকড়ে ধরে!
সে ভয় আর কিছুই নয়,
সে তোমাকে হারানোর ভয়!
ইচ্ছে হয়, তোমাকে নিয়ে নীল
আকাশে উড়ে বেড়াই
হেঁটে বেড়াই অচেনা গ্রাম্য পথে।
ইচ্ছের ঝুড়িতে বাঁধা পরে,
তোমাকে নিয়ে নদীর জলে খেলা
করার সঁখ, তোমাকে নিয়ে বৃষ্টিতে
ভেঁজার সঁখ অনেক দিনের,
বৃষ্টির জল গুলো হাতের মুঠোয়
নিয়ে দেখবার সঁখ! তা কি তুমি কাছে
থাকার মূহুর্ত গুলোকে মনে আটকে
রাখতে পারবে?
নাকি জলের মতই ঝরে পড়বে অঝর
ধারায়!
ইচ্ছে হয়, তোমাকে নিয়ে জ্যোৎস্না
স্নান করব নিশ্চুপ রাতে
রাতের পথে হেঁটে বেড়াবো তোমার
হাতটি ধরে।
রাতের মিষ্টি প্রহর গুলোকে অনুভব
করব নিজের মাঝে!
আজ সত্যি তোমাকে খুব
বলতে ইচ্ছে করছে,,
ভালোবাসি তোমায় আমি,
তোমার থেকেও
অনেক অনেক অনেক
বেশি!
কবিতা কবিতা Reviewed by NINDOOK LIFE on March 12, 2019 Rating: 5

4 comments:

Powered by Blogger.