এইচএসসি (HSC) পরিক্ষা ছাড়ায় পাস! 2020

এইচএসসি (HSC) পরিক্ষা ছাড়ায় পাস! 2020

২০২০ সালের পরীক্ষার্থী ছিল প্রায় ১৪ লক্ষ্য, সাধারণ নিয়মের মত এইচএসসি পরীক্ষা শুরু হয় এপ্রিল মাসে, কিন্তু বর্তমান দেশের পরিস্থিতি ভালো না থাকায় বিদায় পরীক্ষাটি অনুষ্ঠিত হতে পারেনি আজ কয়েক মাস পেরিয়ে গিয়েছে এখন শিক্ষার্থীরা ভুগছে পরীক্ষা হবে কিনা হবে সে চিন্তা দুশ্চিন্তা যেন শেষই হচ্ছে না ধীরে ধীরে শিক্ষার্থীকে কুরে কুরে খেয়ে নিচ্ছিল আজো কি পরীক্ষা হবে না কি পরীক্ষা হবে না তাহলে কবে কোন নিশ্চয়তা ছিলনা।

প্রথম প্রথম সকলে ভেবে নিয়েছিল দেশের পরিস্থিতি হয়তো 14-15 দিন কিংবা কয়েক সপ্তাহর মধ্যে ঠিক হয়ে যাবে কিন্তু যখন ক্রমশই বেশি পরিচিত খারাপ হতে লাগল আর দুশ্চিন্তা বাড়তে থাকল দেশের পরিস্থিতি ভালো হলো না,

তখন বুঝতে শুরু করলো যে প্রত্যেকটি শিক্ষার্থী দুশ্চিন্তার মধ্যে পড়ে যাচ্ছে পরীক্ষা দিতে পারবে কিনা দিতে পারবে পড়াতে হয়তো কেউ কেউ মন বসাতে পারতো না আবার কারো কারো সঙ্গে বইয়ের দেখাই হতনা  কারণ শিক্ষাপ্রতিষ্ঠান সবকিছু  বন্ধ ছিল আবার কেউ কেউ অনলাইনে ক্লাস করেছেড কিন্তু সেটা কতদিনের বেশি হলে কয়েক মাস।

অবশেষে এইচএসসি পরীক্ষাথীদের  সকল দুশ্চিন্তার অবসান ঘটল যখন আমাদের শিক্ষা মন্ত্রী মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিলেন পরীক্ষা ছাড়াই পরবর্তী ক্লাসে সকলকে মূল্যায়ন করা হবে মূলত সে বিষয়টি বিবেচনা করবে,

 বা করা হবে  এক হল জেএসসি রেজাল্ট দুই এসএসসি রেজাল্ট, আর এই দুটি পরীক্ষার মাধ্যমে আজকে এইচএসসি পরীক্ষার্থী এর আগেও তো ওরা দুটি বোর্ড পরীক্ষা  দিয়ে এসেছে সেই ক্ষেত্রে তাদের দুটি মিলিয়ে ঘরে যত আছে  আর সেটাই বিবেচনা করা হবে আর বিবেচনা উপর এইচএসসি রেজাল্ট করা হবে?

আর অনেক অভিভাবক আর অনেক শিক্ষার্থীরাই জানতে চেয়েছিল যে এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে বা কবে রেজাল্ট পাবে সে ক্ষেত্রে মাননীয় শিক্ষামন্ত্রী জানিয়েছেন সম্ভবত খুব শীঘ্রই এইচএসসি পরীক্ষার রেজাল্ট ঘোষণা করা হবে সম্ভবত এইচএসসি রেজাল্ট হবে ডিসেম্বরের শেষ সপ্তাহের মধ্যে।

অটো পাস বা মূল্যায়ন করা এটা নিয়ে দ্বিতীয়বার কোন পরিবর্তন হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী কারণ উনি যা করেছেন সবকিছু বিবেচনা আর পরিস্থিতি বুঝেই আর ভেবেই উনি এই ঘোষণা দিয়েছেন?

এইচএসসি (HSC) পরিক্ষা ছাড়ায় পাস! 2020 এইচএসসি (HSC) পরিক্ষা ছাড়ায় পাস! 2020 Reviewed by NINDOOK LIFE on October 10, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.