Same Age Relationship+Middle Class Family সম্পর্কটা ছিলো সাড়ে ছ'বছরের দু'একদিনের না!


Same Age Relationship+Middle Class Family 

*সম্পর্কটা ছিলো সাড়ে ছ'বছরের দু'একদিনের না! সেই ক্লাস সেভেন অর্থাৎ ২০১৩ এর ৬ই-ডিসেম্বর থেকে শুরু করে আজ অর্নাস ১ম বর্ষ অর্থাৎ ২০২০এ এসে সবকিছু শেষ হয়ে গেলো! আসলে আমরা নিজেরা নিজেদের কাছে হারিনি, হেরেছি নিজেদের অনিশ্চিত ভবিষ্যৎ এবং নিজেদের ফ্যামিলি এবং নষ্ট সমাজ ব্যবস্থার কাছে! 

তারপরেও সবকিছু হাসি মুখে মেনে নিয়েছি কারণ তার ঐ হাসিমাখা মুখখানা কখনো কষ্টে দেখতে চাই নি বলে! আমি তাকে ঝোর করে বিয়ে করতে পারতাম!  বিয়ে করলেই সবকিছু ঠিক হয়ে যেতো? ক'দিনই বা তাকে হাসি খুশি ভাবে রাখতে পারতাম? 

নিজের ফ্যামিলি তার ফ্যামিলি সবকিছু মাথায় রেখেই দু'জনেই এই সিদ্ধান্ত নিলাম! জানি কষ্ট হবে বেশ ক'দিন তারপরে আস্তে আস্তে সবকিছু ঠিক হয়ে যাবে আসা রেখেই তাকে ছেড়ে চলে আসলাম; সেও আমাকে ছেড়ে চলে গেলো💔

* আমি আর সে একই ক্লাসে পড়ি মানে ক্লাসমেইট! তার সাথে সামনাসামনি কখনো কথা নি কিন্তু সে নতুন ফেবু একাউন্ট খুলে আমারে মেসেজ পাঠায় এবং সেখান থেকেই ভালো বন্ধুত্বের তৈরি হয়  এবং তারপরে ভালোবাসায়!🖤 

বেশ ভালোই চলিছিলো আমাদের রিলেশন সাপ্তাহে ছ'দিন কথা হতো শুক্রবার কথা বন্ধ থাকতো, তার বড় ভাই শুক্রবারে বাড়িতে থাকে বলে! আসলে সে আমার জন্যে অনেক কষ্ট করেছে! আসলে উভয়ে মিডিলে ক্লাস ফ্যামিলির ত : তাই তার ফ্যামিলিতে এইসব রিলেশন নিয়া অনেক ফ্রেশার ছিলো আমার ফ্যামিলিতে আমার ফিউচার নিয়া!

 তারপরেও দু'জনে কন্টিনিউ রিলেশন করতেছিলাম! সে লুকিয়ে লুকিয়ে আমার সাথে কথা বলতো : যেনো ফ্যামিলিতে কেউ না বুঝে, তারপরেও তার ভাই বুঝে যায় এবং সে অনেক জামেলার ক্রিয়েট হয়! তারপর অনেকদিন কথা অফ থাকে এবং তার কলেজে আশা টোটাল্লি অফ করে দেয়!🥺 

তারপরেও কেউ কাউকে ছেড়ে যাইনি: কারণ দু'জনে একসাথে থাকবো বলেছিলাম: কিন্তু সে থাকা আর হলো না! আজ তার বিয়ে।💔 ছেলে সৌদিআরব থাকে বেশ স্বচ্ছল ফ্যামিলি, মোট কথা আমার থেকেও অনেক বেটার। সে খাওয়াবে, পড়াবে, অনেক সুখে রাখবে, সুখে থাকবে আর এইটাই আমার চাওয়া।🖤

*আসলে মাঝে মাঝে এতো নির্মম সময় আমাদের সামনে এসে দাঁড়ায় তখন আমাদের কিছুই করার থাকে না! আমিও সেইম সিচুয়েশনে পড়েছি " মিডেল ক্লাস ফ্যামিলি, নিজের 
ক্যারিয়ার,
 
 মা-বাবা,ছোট ভাই-বোন" সবার মুখের দিকে তাকিয়ে মিডেল ক্লাস ফ্যামিলির মানুষ নিজের সবচেয়ে পছন্দের প্রিয় মানুষকেও হাতছাড়া করতে রাজি থাকে: নাহয় যে এই সমাজ তাদেরকে মেনে নিবে  না! আড়কোনা চোখে দেখবে আর যখনি মা-বাবা ছোটভাই-বোন রাস্তায় বের হবে তখনি বলে উঠবে" 
 
ঐ যে দেখ দেখ তাদের ছেলে অন্য মেয়েকে নিয়ে ফালিয়ে গেছে" নিজেরই নুন আনতে পান্তা পুরায় পরের মেয়েকে কি খাওয়াবে* সমাজের এইসব কুটুক্তিমূলক সমাচলনা থেকে তাদের সবাইকেই বাঁচিয়ে দিলাম! মুখ বন্ধ করে দিলাম সমাজের "ভালো থেকো তুমি, ভালো থাকুক ফ্যামিলি, ভালো থাকুক এই সমাজ"🙂
Same Age Relationship+Middle Class Family সম্পর্কটা ছিলো সাড়ে ছ'বছরের দু'একদিনের না! Same Age Relationship+Middle Class Family সম্পর্কটা ছিলো সাড়ে ছ'বছরের দু'একদিনের না! Reviewed by NINDOOK LIFE on September 07, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.