আজ ৬ সেপ্টেম্বর আজ অমর নায়ক সালমান শাহ্ র মৃত্যু বার্ষিকী, সালমান শাহ্ মৃত্যুর ২৪ বছর পরও ভুলেনি লক্ষ্য ভক্ত।

 আজ সেপ্টেম্বর আজ অমর নায়ক সালমান শাহ্ মৃত্যু বার্ষিকী, সালমান শাহ্ মৃত্যুর ২৪ বছর পরও ভুলেনি লক্ষ্য ভক্ত। 

🤲 শোকাবহ সেপ্টেম্বর🤲

জন্মঃ ১৯ সেপ্টেম্বর ১৯৭১

মৃত্যুঃ ০৬ সেপ্টেম্বর ১৯৯৬

সময়ের ভেলায় চরে পেরিয়ে গেলো স্বপ্নের নায়ক 'সালমান শাহ' এর চলে যাওয়ার দুই যুগ, অর্থাৎ ২৪ বছর। ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে তাঁকে নিয়ে আমরা অনেকেই হয়তো মহাকাব্য রচনা করে ফেলতো পারবো। কিন্তু আজকের দিনে আমরা সেসব কিছু কেনোইবা করতে যাবো? আজ আমাদের শোকের দিন, প্রিয় নায়ককে অকালে হারানোর দিন।

 

👉সালমান শাহ, কী হয়েছিল সেদিন

 

আজ তাহার মৃত্যু বার্ষিকী, আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি মহান আল্লাহ যেন ওনাকে জান্নাতবাসী করেন, আমিন।

সালমান শাহর মৃত্যুর রহস্য আজও উদ্ঘাটিত হয়নি।

সেদিন   ছুটির দিন, শুক্রবার। আজ থেকে ঠিক ২৩ বছর আগে। ১৯৯৬ সালের সেপ্টেম্বর, ওই দিন শরতের সকালে সমকালীন ঢাকাই চলচ্চিত্র অঙ্গনে সব থেকে বড় শূন্যতা তৈরি করে বিদায় নিয়েছেন সালমান শাহ। যার পারিবারিক নাম শহীদ চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমন। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তাঁর বাবা কমর উদ্দিন চৌধুরী মা নীলা চৌধুরী। সালমন ছিলেন পরিবারের বড় ছেলে।

এসেছিলেন৭১, চলে গেলেন৯৬তে। মাত্র ২৫ বছর। গড় আয়ুরও তুলনায় একেবারেই নগণ্য বয়স। এত অল্প সময়ে কেন চলে গেলেন তিনি, কেন চলে যেতে হলো, সে রহস্য এখনো উন্মোচিত হয়নি। চলছে বিচার। আসলে কী ঘটেছিল সেদিন, তা এখনো রহস্যের ভেতর আছে, তবে সেদিনের ঘটনাগুলো বিভিন্ন সময়ে নিকটজনদের বয়ানে পাওয়া যায়।

চিত্রনায়ক সালমান শাহ তখন থাকতেন রাজধানী ঢাকার নিউ ইস্কাটন রোডের ইস্কাটন প্লাজার একটি ফ্ল্যাটে। সেদিন সকাল সাতটায় বাবা কমর উদ্দিন চৌধুরী ছেলে শাহরিয়ার চৌধুরী ইমনের সঙ্গে দেখা করতে ইস্কাটনের বাসায় যান। কিন্তু ছেলের দেখা না পেয়ে তিনি ফিরে আসেন। সংবাদমাধ্যম বিবিসিকে 
 

দেওয়া এক সাক্ষাৎকারে সেদিনের ঘটনার বর্ণনা দিতে গিয়ে সালমান শাহর মা নীলা চৌধুরী বলেন, বাসার নিচে দারোয়ান সালমান শাহর বাবাকে তাঁর ছেলের বাসায় যেতে দিচ্ছিলেন না। নীলা চৌধুরীর বর্ণনা ছিল রকম, ‘বলেছে স্যার এখন তো ওপরে যেতে পারবেন না। কিছু প্রবলেম আছে। আগে ম্যাডামকে (সালমান শাহর স্ত্রীকে) জিজ্ঞেস করতে হবে। 

 একপর্যায়ে উনি (সালমান শাহর বাবা) জোর করে ওপরে গেছেন। কলবেল দেওয়ার পর দরজা খুলল সামিরা (সালমান শাহর স্ত্রী) উনি (সালমান শাহর বাবা) সামিরাকে বললেন, “ইমনের (সালমান শাহর ডাকনাম) সঙ্গে কাজ আছে, ইনকাম ট্যাক্সের সই করাতে হবে। ওকে ডাকো।তখন সামিরা বলল, “ তো ঘুমে।তখন উনি বললেন, “ঠিক আছে আমি বেডরুমে গিয়ে সই করিয়ে আনি।কিন্তু যেতে দেয়নি। আমার হাজব্যান্ড ঘণ্টা দেড়েক বসে ছিল ওখানে।

তিনি তাঁর সময়ের চেয়ে এগিয়ে ছিলেন।তিনি তাঁর সময়ের চেয়ে এগিয়ে ছিলেন।

বেলা এগারোটার দিকে একটি ফোন আসে সালমান শাহর মা নীলা চৌধুরীর বাসায়। ওই টেলিফোনে বলা হলো, সালমান শাহকে দেখতে হলে তখনই যেতে হবে। টেলিফোন পেয়ে নীলা চৌধুরী দ্রুত ছেলে সালমান শাহর বাসার দিকে রওনা হয়েছিলেন। তবে সালমানের ইস্কাটনের বাসায় গিয়ে ছেলে সালমান শাহকে বিছানার ওপর দেখতে পান নীলা চৌধুরী।  

বিষয়ে তাঁর বক্তব্য ছিল, ‘খাটের মধ্যে যেদিকে মাথা দেওয়ার কথা, সেদিকে পা। আর যেদিকে পা দেওয়ার কথা সেদিকে মাথা। পাশেই সামিরার (সালমান শাহর স্ত্রী) এক আত্মীয়ের একটি পারলার ছিল। সে পারলারের কিছু মেয়ে ইমনের হাতে-পায়ে সরিষার তেল দিচ্ছে। আমি তো ভাবছি ফিট হয়ে গেছে। আমি দেখলাম, আমার ছেলের হাতপায়ের নখগুলো নীল। তখন আমি আমার হাজব্যান্ডকে বলেছি, আমার ছেলে তো মরে যাচ্ছে।

তিনি অভিমানী এক নক্ষত্র।

ইস্কাটনের বাসা থেকে সালমান শাহকে হলি ফ্যামিলি হাসপাতালে নেওয়া হলে সেখানকার চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। এরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে বলা হয়, সালমান শাহ আত্মহত্যা করেছেন। তবে বিষয়টি এখনো বিচারাধীন। সালমানের মৃত্যুর সঠিক কারণ জানতে না পারায় তাঁর ভক্তদের মধ্যে তৈরি হয় নানা প্রশ্নের।

আজ ৬ সেপ্টেম্বর আজ অমর নায়ক সালমান শাহ্ র মৃত্যু বার্ষিকী, সালমান শাহ্ মৃত্যুর ২৪ বছর পরও ভুলেনি লক্ষ্য ভক্ত। আজ ৬ সেপ্টেম্বর আজ অমর নায়ক সালমান শাহ্ র মৃত্যু বার্ষিকী, সালমান শাহ্ মৃত্যুর ২৪ বছর পরও ভুলেনি লক্ষ্য ভক্ত। Reviewed by NINDOOK LIFE on September 06, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.