জীবন সঙ্গী কথাটার মর্ম সহধর্মিনী

 জীবন সঙ্গী কথাটার মর্ম  সহধর্মিনী

জীবন সঙ্গী কথাটার মর্ম যে বোঝে তার কখনো ফর্সা মেয়ে ,কালো মেয়ে ,খাটো মেয়ে,মোটা মেয়ে,গরীব ছেলে এইগুলো ভাবার কথা না। সেদিন একজন মেসেজ বল্লো আমার মা আমাকে বেশী ভালোবাসে আমার আর কিছু লাগবে না।হাসলাম কথা শুনে।

শুনি আসেন।

মা আর বউ প্রেমিকা কি এক? মা এর সাথে বউ বা প্রেমিক কে ছেলেরা তুলনা কেনো করে আমার বোধগম্য হয় না। মা মা এক জায়গায় মা যেটা করেছে আপনাকে গর্ভে ধারন করেছে সেটা বউ কখনো করতে পারবে না। 

 মা মাই আদরের সম্মানের।মা একজনই হয়।অন্যরা মা এর মতো হয় কিন্তু মা হয় না কেউ ই। জীবনে কখনোই মা কে আপনি অবঙ্গা করবেন না।যতো পারবেন মা এর জন্যে করবেন।সেটা মেয়ে হোক আর ছেলে।

মা কে ছোট করেন তখনই যখন মারে উপরে করতে গিয়ে আর একটা মা কে নীচে নামান।মা তো উপরেই থাকে উনাকে উপরে তোলার চেস্টা করতে হবে কেনো? আপনার উনি মা কিন্তু উনি নিজেও কিন্তু কারো বউ।কারো জীবন সঙ্গীনী।

ছেলেদের একাকিত্ব অনেক ভয়ংকর।মেয়েরা এই ডিপ্রেশন আর লোনলিনেস এর সাথে ছোট বেলা থেকেই খাপ খাইয়ে নেয় ।সব রকম পরিস্হিতি তেই খাপ খাইয়ে নেয়।এরা অভ্যস্হ।প্রত্যেক মাসের মুড সুইং এর সাথে এদের বন্ধুত্ব হয়ে যায়।

কিন্তু হুট করে ছেলেরা কখনোই এই একা জীবন মেনে নিতে পারে না। মা বাবা কিন্তু একটা সময় আমাদের ছেড়ে আল্লাহর কাছে চলে যান।তখন কেয়ার করা বা তীব্র ভালোবাসার জন্যে আপনার শেষ নি:ষাস পর্যন্ত কে থাকবে?  

নিজের ছেলে মেয়ের কিন্তু এক সময় নিজের সংসার ব্যাস্ত হয়ে পড়ে।তখন কিভাবে জীবনে আনন্দ ,ভালোবাসা খুঁজবেন?এই জীবনসঙ্গীর হাত ধরে

যে আপনাকে অপরিসীম ভালোবাসবে।যে আপনার বীর্য ধারন করবে।যার পুরো স্বত্তা জুড়ে আপনি থাকবেন।যে নিজের সব কিছু ভুলে আপনাকে নিজের পুরো পৃথিবী বানিয়ে ফেলবে।

মা এর কিন্তু অনেক গুলো সন্তান থাকে তাদের জন্যেও ভালোবাসা থাকে আপনার মতোই। কিন্তু আপনার স্ত্রী যে আপনার সাথে আপনার কেয়ার আপনার সময় আপনার ভালোবাসার জন্যে আপনার সাথে ঝগড়া করে সে কিন্তু অন্য কারো কাছে এইগুলো আশা করে না।করে না বলেই আপনার কাছ থেকে এইগুলো পেতে মরিয়া।

আবারও বলছি ছেলেদের একাকিত্ব ।মানে তাকে বুঝে চলার মানুষের অভাব খুব ভয়ংকর এটা একটা বয়স থেকে তাদের জন্যে খাদ্যের মতো প্রয়োজনীয় হয়ে পড়ে।

কার মৃত্যু আগে হবে কেউ জানে না। কিন্তু আমরা স্বাভাবিক ভাবে চাই একা একা না মরে যেতে। জ্বর হোক আর করোনা আপনাকে নিয়ে যুদ্ধ করার একটা প্রিয় মুখ। 

 আপনার বয়স হয়ে গেছে। সই চার্ম নেই ,নেই আপনার চাকচিক্য বা টাকা পয়সা।শুধু আপনাকে দেখে আপনি যেমন তেমন সেই মানুষ কে ভালোবেসে জীবন এর শেষ মুহুর্ত পর্যন্ত আপনার সাথে থাকবে।

এর নাম সহধর্মিনী

জীবন সঙ্গী কথাটার মর্ম সহধর্মিনী জীবন সঙ্গী কথাটার মর্ম  সহধর্মিনী Reviewed by NINDOOK LIFE on September 06, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.