ফারহানার বিয়ে

ফারহানার বিয়ে
আজ আমার বিয়ে কিন্তু কেউ একবার ও
জিজ্ঞেস করলো না এই বিয়েতে আমার
মতামত আছে কি না।
হা হা হা মেয়েদের না কি এসব
জিজ্ঞেস করতে নাই ছেলেপক্ষ যখন আমাকে দেখতে আসলো
তারা এমন সব আচরন করলো তাতে মনে
হচ্ছিলো তারা মেয়ে না কুরবানীর
কোন গরু দেখতে আসছে।
আমাকে যখন নাম জিজ্ঞেস করলো
তোমার নাম কি?আমি বললাম ফারহানা।তারা শুনেও না শুনার ভান
করলো।আমার চুল ছোট না বড়,ভালো
ভাবে হাটতে পারি কি না আমার হাত
পায়ের নখ ঠিক আছে কি না দেখতে
লাগলো।তখন নিজের প্রতি নিজেরই
ঘৃণা লাগলো।সব এক এক পর দেখার পর ছেলেটাকে জিজ্ঞেস করা হলো
আমাকে পছন্দ হয়েছে কি না কিন্তু
আমাকে একবার ও জিজ্ঞেস করা হলো
না ছেলেটাকে আমার কেমন লাগছে।
আমারও তো একটা মন আছে আমার ও
একটা পছন্দ থাকতে পারে।বাবা মা ও আমাকে কিছু জিজ্ঞেস না করেই ছেলে
পক্ষকে হ্যা বলে দিলো।
হয়তো আমি অনেক কিছুই করতে
পারতাম কিন্তু পরিবারের কথা চিন্তা
করে কিছুই করলাম না।তাদের কথা
চিন্তা করে নিজের সুখকে বিসর্জন দিলাম
আজকের পর থেকে আমার দেহের মৃত্যু
না হলেও মনের মৃত্যু হলো।
উৎসর্গ:সেইসব ফারহানাকে যারা
নিজের সুখ বিসর্জন করে পরিবারের
কথা চিন্তা করে।
ফারহানার বিয়ে ফারহানার বিয়ে Reviewed by NINDOOK LIFE on June 17, 2019 Rating: 5

2 comments:

Powered by Blogger.