ভালোবাসার উদাহরন দেখতে চান??? ,

ভালোবাসার উদাহরন দেখতে চান???
-- সেই মধ্যবিত্ত পরিবারটির দিকে
তাকান যেখানে রোজ খুশি থাকার
নাটক চলে।
, -- আসল ভালোবাসা সেটাই,
যখন বাবার পকেটের শেষ কুড়ি টাকা
ছেলেটার হাতে দিয়ে বলে, 'কষ্ট
করে
কলেজে হেটে যাবি না'।
. -- সেটাই প্রকৃত ভালোবাসা,
যখন মা প্লেটের শেষ মাংসের
টুকরোটা
ছেলের পাতে দিয়ে বলে, 'মাংস
খেতে
একদম ভালো লাগে না' .
-- সেটাই প্রকৃত ভালোবাসা,
যখন ভাই তার ছোট বোনটিকে বলে
চিন্তা করিস না, 'বেতন পেলেই তোর
জন্য জামা কিনে দেব'!
. -- ভালোবাসা তখনই পরিপূর্ণ,
যখন এটা নেই, সেটা নেই বলে
সারাদিন
ঝগড়া শেষে স্বামি স্ত্রী
পাশাপাশি
শুয়ে যখন স্ত্রী বলে, 'আসলে আমার কিছু
লাগবে না'
.
আমি ভালোবাসার ভিন্ন মানে
খুঁজি।
তোমাদের কাছে ভালোবাসা মানে শুধু
প্রেমিক প্রেমিকার উত্তপ্ত চুম্বন।
তোমরা ভালোবাসা দেখ
কিশোরির
উড়ন্ত চুলে, সদ্য ফোটা গোলাপের মত
দুটি গোলাপি গালে। আর আমি ভালোবাসা খুঁজি একজন
মজুরের ০৮ টাকায় কেনা নুনের
প্যাকেটে।
.
-- যে বোন তার ০৬ মাসের শিশুটিকে
কোলে নিয়ে সারাদিন ইট ভাঙ্গে, ভালোবাসা সেখানেই খুঁজে পাই।
,
-- সারাদিন কষ্ট করে যখন কোন
রিক্সাচালক একটা মাঝারি
সাইজের
রুই কিনে বাড়িতে গিয়ে বলে, 'খুব
সস্তা
পেলাম, তাই কিনলাম।
স্ত্রী হেঁসে বলে, 'টাকা নষ্ট করার
কি
দরকার ছিল'? সেখানেই পূর্ণ ভালোবাসা আমার
চোখে
পড়ে।
.
তোমাদের ভালোবাসা ভেজালে
পূর্ন, আমার দেখা ভালোবাসা খাঁদহীন,
একদম খাঁটি।
.
এমন ভালোবাসাও সবাই খুজেঁ পায়
না।
অন্য দৃষ্টিভঙ্গি দিয়ে খুজুঁন, আপনি খাঁটি ভালোবাসার অগনিত
দৃষ্টান্ত দেখতে পাবেন।


ভালোবাসার উদাহরন দেখতে চান??? , ভালোবাসার উদাহরন দেখতে চান??? , Reviewed by NINDOOK LIFE on June 17, 2019 Rating: 5

2 comments:

Powered by Blogger.