ছেলে হয়ে জন্মানোর এই এক জ্বালা, ভেতরে যাই হোক বাহিরে কঠিন এক আবরণে নিজেকে ঢেকে রাখা লাগে। স্বাধীনভাবে একটু কাঁদবে সে সুযোগটাও নেই।

ছেলে হয়ে জন্মানোর এই এক জ্বালা, ভেতরে যাই হোক বাহিরে কঠিন এক আবরণে নিজেকে ঢেকে রাখা লাগে। স্বাধীনভাবে একটু কাঁদবে সে সুযোগটাও নেই।

হাল ছাড়বেন না কারন,

  দুই বছর ধরে ৫০ টাকায় দিন পার করা ছেলেটি আজ ৩৫ তম বিসিএসে এডমিন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছে।

  স্কুলের বাস্কেটবল টিম থেকে বাদ পড়ে রুমে নিজেকে বন্দী করে যে ছেলেটি চিৎকার করে কেঁদেছিল, সেই ছেলেটি পরবর্তীতে বার এনবিএ চ্যম্পিয়ন। ছেলেটির নাম মাইকেল জর্ডান।

  ছোটবেলায় বছর কথা না বলতে পারা ছেলেটির শিক্ষকরা তার বাবা মাকে পরামর্শ দিয়েছেল ছেলেটির জন্য বেশি টাকা পয়সা খরচ না করতে। ছেলেটি বেশি কিছু না, মাত্র একটি নোবেল পেয়েছিল। নাম ছিল আইনস্টাইন।

  টেলিভিশনের জন্য উপযুক্ত না বলে চাকরি হারানো মেয়েটি ছিলেন অপরাহ উইনফ্রে।

  ২২ টি একাডেমিক এওয়ার্ড পাওয়া মিকি মাউসের স্রষ্টা ওয়াল্ট ডিজনি পত্রিকার চাকুরী থেকে চাকরীচ্যুত হয়েছিলেন। অভিযোগ ছিলো তার ইমাজিনেশন ক্যাপাসিটি এবং অরজিনাল আইডিয়া নাই।

  ১১ বছর বয়সে দল থেকে বাদ পড়া হরমোনজনিত সমস্যায় ভোগা ছেলেটির নাম লিউনেল মেসি, ছেলেটি পরে কি হয়েছে সেটা বোধ করি না বললেও হবে।

  ৩০ বছর বয়সে নিজ কোম্পানি থেকে বের করে দেয়া হয়েছিল যে যুবকটিকে তার নাম স্টিভ জবস।

  আমেরিকার ১৬ তম প্রেসিডেন্ট আব্রাহাম লিংকন হাল ছেড়ে দিতে পারতেন ৮ম বার ইলেকশনে ব্যর্থ হওয়ার পর।

জন্মের ১২ বছর পর্যন্ত তোতলিয়ে কথা বলা ছেলেটি আজ বলিউডের নতুন বক্সঅফিস রাজা নাম হার্ট্রব অফ দা নেশন ঋত্বিক রোশান।

আজ হয়তো ছেলেটির পকেট খালি থাকতে পারে, কিন্তু কাল ঠিকই বিশ্বটা আপনার পায়ের কাছে এনে দিবে। বিশ্বাস রাখুন প্রিয় মানুষটির উপর। একদিন ভোর বেলায় তাকে একা হাটতে বলুন, আরেকদিন আপনি সহ হাটতে বের হোন। প্রথমদিন যদি মাইল হাটে, পরেরদিন দেখবেন ১০ মাইল হাটবে। আপনার মেন্টাল সাপোর্ট তাকে নিয়ে যাবে এভারেস্ট চূড়ায়।

ছেলেদের দুইটা রূপ থাকে।  বাইরের রুপটা কর্তৃত্বপরায়ন। পৌরুষত্বের অংহবোধ বজায় রাখতে সদা তৎপর। আর ভেতরে থাকে অনুশাসনে থাকতে চাওয়া একটা কোমল মন। দিনে এক প্যাকেট গোল্ডলিফ খাওয়া ছেলেটিও চায় কেউ একজন তাকে পড়ন্ত বিকেলে বলুক, কাল থেকে আর সিগারেট খাবা না।

সারাদিন হইচই করা ভীষন অমনোযোগী ছেলেটি মাঝরাতে ভাবে, কেউ যদি বলত! “ভাদাইম্মাগিরি অনেক হইছে, এবার পড়তে বসো!”

আস্থা রাখুন, একটু সময় দিন। হাল ছেড়ে দিয়ে সমীকরনটাকে শূন্য দিয়ে গুন দিয়ে সুন্দর সম্পর্কটাকে শেষ করে দেয়ার আগে একটু ভাবুন। দেখবেন শেষের গানের আগেই একটি নতুন ভোর শুরু 💝❣

ছেলে হয়ে জন্মানোর এই এক জ্বালা, ভেতরে যাই হোক বাহিরে কঠিন এক আবরণে নিজেকে ঢেকে রাখা লাগে। স্বাধীনভাবে একটু কাঁদবে সে সুযোগটাও নেই। ছেলে হয়ে জন্মানোর এই এক জ্বালা, ভেতরে যাই হোক বাহিরে কঠিন এক আবরণে নিজেকে ঢেকে রাখা লাগে। স্বাধীনভাবে একটু কাঁদবে সে সুযোগটাও নেই। Reviewed by NINDOOK LIFE on December 02, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.