যে ১১টা বেজে গেছে বুঝতে পারিনি

সকালবেলা ঘুমাইতেছি কখন যে ১১টা বেজে গেছে বুঝতে পারিনি
মোবাইলে কল আসছে। সালার মোবাইল vibration mode ছিলো আমার জানা ছিলো না।
মোবাইল হাতে নিয়ে দেখি আছমার কল। আমি কল করা মাএ
আছমাঃ ওই কুত্তা, কল ধরিস না কেন?
আমিঃ সরি রে ঘুমে ছিলাম। এবার বল এতো সকাল সকাল কল দিলে কেন?
আছমাঃ আজকে ক্যাম্পাসে আসবে না?
আমিঃ না ....কেন কি হয়েছে?
আছমাঃ কথা আছে বিকালে কি দেখা করতে পারবে
আমিঃহুম পারবো... আচ্ছা ঠিক আছে। এখন ফোন রাখি, ফ্রেশ হবো।
আছমাঃ ওকে
আমি নাস্তা করে বন্ধুদের সাথে আড্ডা দিতে যায়। আপনাদের তো বলা হলো না মেয়ে টা কে ও আমার গার্লফ্রেন্ড ... বিকালে.. আছমার কল
আমিঃ আর কিছুক্ষণ অপেক্ষা করো আমি চলে আইছি...
আছমাঃ আসতে হবেনা আমি বাসা থেকে বের হতে পারব না...
আমিঃ কেনো??
আছমাঃ বাসায় এখন বাবা আছে তার জন্য আর বাসা থেকে বিয়ের কথা বলছে কিছু একটা করো তুমি,,
আমিঃ এখনো পড়ালেখা শেষ করতে পারলাম না কি করে বিয়ে করবো আর বিয়ে করে তোমায় খাইতে দিবো কি আর আমার বাবা এখন রিটায়ার্ড আর এখন সংসার চলে আমার টাকায় কিছু টিউশনি করি এই টাকায় ।
আছমাঃ তাহলে তোমার বাসা থেকে তোমার বাবা মাকে আমার বাসায় পাঠাও তুমি যখন চাকরি করবে তখন নাইআমাদের বিয়ে হবে এটা যদি না করতে পারো তাহলে আমার বিয়ে হয়ে যাবে...
আমিঃ ওকে ...( অনেক কষ্ট আছমার বাবা মাকে ম্যানেজ করলাম যখন আমি চাকরি করব তখন বিয়ে হবে )
কিছুদিন পরে...
আমিঃ মা শুনো ... মা,,,কিছু বলবি বাবা
হুম.... মা বাবা কি ঘুমিয়ে পড়েছে ( মা) না
আমি তোমাদের সাথে কিছু কথা বলার কিছু ...
(বাবা মা) কি কথা বলবি বল...
আমি ... অনেক কষ্ট করে পড়াশোনা করি তাও টিউশনি করে আর চাকরি করব কিভাবে চাকরি করতে গেলে মামু খালু লাগে তাই আমি সিদ্ধান্ত নিয়েছি বিদেশে চলে যাব
বাবাঃ এখন আমার কি করতে হবে ?
আমিঃ বিদেশে যাওয়ার ব্যবস্থা করো 15 দিনের ভিতরে আমি যাইতে চাই।
তার কিছুদিনের মধ্যে আমি বিদেশে চলে আসি,,,,,, তবে আমি জানতাম না বিদেশ এত
কষ্টের ...
সকল 7 টা থেকে সন্ধ্যা 7 পর্যন্ত ডিউটি করতে হয়।
একই কোম্পানিতে আমার কাজ করি এক মামার সাথে আমার পরিচয় হয় সেই মামা টা সবসময় টেনশন এর ভিতরে থাকে তাই একদিন বললাম মামা আপনি কি আমার সাথে একটু শেয়ার করবেন আপনার কি হয়েছে
(মাম) তাহলে শোনো ...
৯ বছর পরে ছুটিতে দেশে গেলাম ।
বাবা মায়ের ইচ্ছাতেই বিয়ে করলাম ... বিয়ে করে ঘর করে জমানো টাকা সব শেষ আবার বিদেশে পাড়ি দিলাম। ৫ মাস পর জানলাম আমি বাপ হবো। খুশিতে কেঁদে দিলাম আর ব‌উটা সাথে খুনসুটি করতাম এই ভাবে চলছো আমাদের সংসার ...
ডেলিভারির সময় বাচ্চাটা মারা যায় দুর্ভাগ্য আমার মরা বাচ্চাটার মুখ টা ও দেখতে পারলাম না 😪
কাতারে থাকি প্রবাসীতে অনেকেই ভাবেন টাকার বিছানায় ঘুমাই থাকি । আমরা প্রবাসীরা আসলে কষ্টের সাগরে ভাসতে থাকি। কাজের কষ্ট, খাওয়ার কষ্ট, এগুলা তো গায়ে লাগে না। কষ্ট লাগে আপনজনের কাছ থেকে দূরে থাকতে, প্রিয় মানুষগুলার কাছ থেকে হাজার মাইল দূরে থাকার যে কি যন্ত্রণা, সেইটা সবাই বুঝবে না। নিজের সন্তানরে একটাবারও না দেখে তার কবর জেয়ারত করার যে কি কষ্ট, সেইটা কাউরে বলে বুঝানো যাবে না…
এটাই প্রবাস জীবন।
তারপরে আমি অনেক অসুস্থ হয়ে পড়ি। ঠিকমতো কাজ করতে পারিনা আর আগের মতন টাকা পাঠাতে পারি না দেশে সবাই ভাবে আমি খারাপ হয়ে গেছি খারাপ কাজে জড়িত হয়ে গেছি। ঠিকমতো টাকা দেই না তাই ব‌উটা আমার সাথে ভালোভাবে কথা বলে না
তাই নিজের সাথে নিজেই যুদ্ধ করি প্রবাসীর-কষ্ট-কেউ-বুঝেনা একদিন হঠাৎ জানতে তোমার মামী পরকীয়া করল আর তারপর থেকে আর দেশে যাওয়া হয়নি ।
মামার কথাগুলো শুনে আমিও কেদে ফেললাম।
...
(গল্প আসা যাক)
এভাবেই কাটিয়ে দিলাম এক বছর । হঠাৎ একদিন
আছমা অনেকবার কল করলো কাজ শেষে আমি কল ব্যাক করলাম
আমিঃ কেমন আছো?
আছমাঃ ভাল
আমিঃ কি ব্যাপার আজকে অনেক বার কল সূর্য কি পশ্চিম দিক থেকে উঠলো
আছমাঃ হ্যাঁ তুমি ঠিক ধরছো সূর্য পশ্চিম দিকে উঠছে
আমিঃ মানে
আছমাঃ তুমি দেশে আসবে কবে?
আমিঃ মাত্র এক বছর হলো এখন দেশে যাই কিভাবে
আছমাঃ ও... তবে
আমিঃ তবে... কি?
আছমাঃ আমার বিয়ে ঠিক হয়েছে সামনের মাসে বিয়ে
আমিঃ কি?
আছমাঃ এটাই সত্যি
আমিঃ এতদিন কি অভিনয় ছিল আর এটাও জানো তুমি তোমার জন্য আজ আমি একা হয়ে প্রবাসীর বুকে আছি
আছমাঃ সব ঠিক ,, তবে আমি থাকতে পারবো না
আমিঃ কেনো আমার জন্য অপেক্ষা করে থাকতে পারবে না তুমি
আছমাঃ যৌবনের জ্বালা
মেয়েটাকে এই কথা বলার পর ছেলেটার কোন কিছু বলার ভাষা খুঁজে পাচ্ছিল না তাই কল কেটে দিল আর বলতে থাকলো...
জান তোমাকে কি দোষ দেবো বল,
ভুলটা তো আমার ছিল
যে আমি তোমাকে ভালোবেসে ছিলাম।
তখন বুজিনি যে আমি -এক মেঘের
পিছু নিয়েছিলাম।
যা হয়তো মিলিয়ে যাবে।
বুজিনি জে তুমি আকাশের বুক থেকে
খসে পড়া এক টুকুরো তারা
যা কিছুক্ষন পর নিঃস্ব চিহ্ন হয়ে যাবে।
হ্যাঁ, ভয় ছিল আমার মনে যদি তোমাকে হারিয়ে ফেলি,
ভাবতাম,
যদি সত্যি তুমি হারিয়ে যাও।
কিন্তু বুঝতে পারিনি
একদিন আমার ভাবনাটাই সত্যি হবে।
সত্যি আমি কল্পনাকে ছুতেঁ চেয়েছিলাম
যা আমার " ভুল " ছিলো।
✍️ঃ আবির. গরিবের আবার নাম
যদি ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা দৃষ্টিতে দেখবেন
আর ভাল লাগলে ফ্রেন্ড রিকোয়েস্ট দিতে ভুলবেন না।
.....
তখনই আমার খুব খারপ
লাগে যখন পোষ্টটি পড়ে লাইক/কমেন্ট
না করে চুপিচুপি চলে যান। লাইক/
কমেন্ট পেলে নতুন নতুন পোষ্ট
লিখতে উৎসাহ পাই । ]
# _বিঃদ্রঃ- এই পোষ্টটি কেমন লেগেছে ?
কমেন্ট করতে ভুলবেন না।
আপনার যদি লিখতে কষ্ট হয়,
তাহলে সংক্ষেপে লিখুন -
T=(thanks)
G= (good)
B=(bad)
S=(super)
N=(nice)
O=(osthisr)
লিখে কমেন্ট করবেন।
তাহলে পরে আরও ভাল
পোষ্ট নিয়ে আসবl

যে ১১টা বেজে গেছে বুঝতে পারিনি যে ১১টা বেজে গেছে বুঝতে পারিনি Reviewed by NINDOOK LIFE on December 06, 2019 Rating: 5

No comments:

Powered by Blogger.