দেখা হলো বছর চারেক পর

"ভীষণ ভীড়ে লুকিয়ে দেখি তোকে
হারিয়ে যাবো ও'চোখ ফেরালেই।
তোকে দেখে সুখীই মনে হলো,
হয়তো নতুন ঘরেই বেশি আলো।
আমার মতন জ্বালায় না আর কেউ
নতুন মানুষ আমার চেয়েও ভালো?

দেখা হল বছর চারেক পর
তুই এখনো আমার একার ঘর
আমার একার বর।"
কবিতা: দেখা হলো বছর চারেক পর
কবি: সৃজা ঘোষ
আবৃত্তি: ফারহীন জাহান নুবা।


+
একবার ডাক দিয়ে দেখো আমি কতোটা কাঙাল,
কতো হুলুস্থূল অনটন আজন্ম ভেতরে আমার।
তুমি ডাক দিলে
নষ্ট কষ্ট সব নিমিষেই ঝেড়ে মুছে
শব্দের অধিক দ্রুত গতিতে পৌঁছুবো,

পরিণত প্রণয়ের উৎসমূল ছোঁব
পথে এতোটুকু দেরিও করবো না।
তুমি ডাক দিলে
সীমাহীন খাঁ খাঁ নিয়ে মরোদ্যান হবো,
তুমি রাজি হলে
যুগল আহলাদে এক মনোরম আশ্রম বানাবো।
একবার আমন্ত্রণ পেলে
সব কিছু ফেলে
তোমার উদ্দেশ্যে দেবো উজাড় উড়াল,
অভয়ারণ্য হবে কথা দিলে
লোকালয়ে থাকবো না আর
আমরণ পাখি হয়ে যাবো,
-খাবো মৌনতা তোমার।
কবিতা: তুমি ডাক দিলে
হেলাল হাফিজ

দেখা হলো বছর চারেক পর দেখা হলো বছর চারেক পর Reviewed by NINDOOK LIFE on November 11, 2019 Rating: 5

No comments:

Powered by Blogger.