"যে আসবে সে এমনেই আসবে...

"যে আসবে সে এমনেই আসবে...

"যে আসবে সে এমনেই আসবে... তাকে খুঁজে নিয়ে আসতে হবে না... কালবৈশাখী ঝড়ের মতো করে হঠাৎ চলে আসবে... বই পড়তে পড়তে হঠাৎ কারো চিরকুট চোখের সামনে ভেসে উঠবে... হঠাৎ কোন রং নাম্বার থেকে ফোন কলে জানিয়ে দিবে আমি এসে গেছি !!
.
যে তোমার হবে সে তোমার হবেই... সেটা যেভাবেই হোক না কেন... ইচ্ছায় হোক কিংবা অনিচ্ছায়... তোমার জন্য যার জন্ম হয়েছে সে ভুল পথে হাঁটতে হাঁটতে একদিন তোমার সামনে এসে দাঁড়িয়ে যাবে... তুমি যার জন্য জন্ম হয়েছো সে যতই দূরে থাকুক না কেন, কোন একদিন তার দরজায় ভুল করে হলেও তুমি হাজির হয়ে যাবে !!
.
মনে রেখো, সবকিছুই আগে থেকেই রেডি করা... তুমি ঠিক যেমন তোমার জন্য ঠিক তেমনই কাউকে বানানো হয়েছে... একটুও এদিক সেদিক হবে না... সময়মত সে চলে আসবে... এর মাঝে তোমার জীবনে যত মানুষই আসুক না কেন তা শুধু ক্ষনিকের... ক্ষনিকের হয়ে ভেসে আসা মানুষগুলো অতিথি পাখির মতো এসে মনে নাড়া দিয়ে চলে যায় !!
.
তবে কেন কাউকে পাবার জন্য এতো আয়োজন..? কেন অন্যের জন্য নিজেকে পরিবর্তন..? তুমি তোমার মতো করেই থাকো... দরকার হলে নিজের জন্য নিজেকে পরিবর্তন করো তবুও অন্য কারোর জন্য না... নিজেকে এমন ভাবে তৈরী করো যাতে সবাই তোমার জন্য পথ চেয়ে বসে থাকে... যে নিজেকে ভালোবাসতে জানে তার ভালোবাসার অভাব হয় না !!
.
যে তোমাকে ভালোবাসবে সে শুধু তোমাকে না, তোমার ভালো-মন্দ, দোষ-গুন সব কিছুই ভালোবাসবে... যদি তুমি কারোর জন্য নিজেকে পরিবর্তন করো তাহলে তুমি তার হাতের পুতুল হয়ে গেলে... সে যেভাবেই চাইছে তুমি সেভাবেই নাচতেছো... আর কারোর হাতের পুতুল হয়ে যাওয়া মানে হলো তুমি মূল্যহীন !!
.
অধিকার খাটাতে সবাই পছন্দ করে... তবে সবক্ষেত্রে অধিকার মেনে নেওয়াটা বোকামি... যদি কারোর ইচ্ছা অনিচ্ছা প্রাধান্য দিতেই থাকো তাহলে একদিন তুমি তোমাকে খুঁজে পাবে না... তোমার ইচ্ছা অনিচ্ছাগুলো তার অধিকারের কাছে মাটিচাপা পড়ে যাবে... এভাবে যখন তার সম্পূর্ণ অধিকার খাটিয়ে ফেলবে তারপর সেও তোমাকে ছুঁরে ফেলে দিবে... তাই নিজের মতো করে চলো... নিজের মতো করে বাঁচো !!
.
মনে রেখো, যদি কাউকে পাবার জন্য তুমি নিজেকে পরিবর্তন করতে থাকো তবে ধরে নাও তুমি তার জন্য নয়, বরং অন্য কারোর জন্য নিজেকে পরিবর্তন করে যাচ্ছো !!" :)

"যে আসবে সে এমনেই আসবে... "যে আসবে সে এমনেই আসবে... Reviewed by NINDOOK LIFE on March 04, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.