এক বৃষ্টি ভেজা রাতে

 এক বৃষ্টি ভেজা রাতে.

এক বৃষ্টি ভেজা রাতে 

এক বৃষ্টি ভেজা রাতে আমি আমার সাথে বেশ গল্প করছিলাম। একাকিত্ব আর মন খারাপের বেশ ভালই কাটছিলো আমার আমি আর রাত হঠাৎ কল্পনা করতে করতে হারিয়ে গেয়েছি দুর বহুদুর অজানা এক কল্পনার শহরেই বলা যায়। যখন নিজেকে আবিষ্কার করলাম তখন দেখি কোন এক ঠক্ক দোকানের পাশে, তাই আর নয় ছয় না ভেবে একটা সিগারেট নিয়ে টানছি আর বৃষ্টির পানি একহাতে ধরার চেষ্টা করছি বেশ লাগছে বৃষ্টির পানি ধরতে কারণ অনেকদিন হলো বৃষ্টি হয়না তাই আর ধরাটাও হয়না? 

আমার অপর পাশে একটা মেয়ে আছে মনে হচ্ছে। কিন্তু সিওর না মেয়ে নাকি ছেলে কিন্তু কেউ একটা আছে সেটা বুঝতে পারছি। কেউ আছে না আছে সেটা দেখাও মত সময় বা এমন টাইপের ছেলে আমি না সেটা একদম বলাই যায়। 

কিন্তু যতই সময় হচ্ছে ততই যেন বৃষ্টি আরও বেশি বেড়েই যাচ্ছে বাসায় ফিরে যাওয়ার মত কোন পরিস্থিতি নেই? তাই আর না ফেরেই আমার সামনের দিকে তাকালাম?  

সামনের দিকে তাকিয়ে এমন কাউকে দেখবো সেটা কখনোই স্বপ্নে তো দুরের কথা দুরস্বপ্নেও ভাবি নেই?

সেই আর কেউ নয়? সেই আমার বহু চেনা খুব কাছের মানুষ মানে সেই এই মেয়ে যে কিনা আমার প্রতিটি কষ্টের রাতের কারণ আর সেই মেয়েকে আমি এত তাড়াতাড়ি কেমন করে ভুলে যাই।

ওকে দেখে আমার অনেক কথাই মনে পড়ছিলো অনেক সময় কাটিয়েছি আমরা একসাথে ভালো সময় খারাপ সময় অনেক কিছুই শেয়ার করেছি কেমন জানি আমি না চাইতেও আমার অনেক কথাই মনে পড়ে যাচ্ছে। 

ওর কাছে আমার অনেক না বলা কিছুর কথার উওর জানার আছে? সে আমাকে ছেড়ে যাওয়ার আগে আমি ওকে অনেক বার জিঙ্গাসা করেছিলাম কি ভুল ছিলো বা কেন ছেড়ে যাচ্ছো আমাকে এই ভাবতে ভাবতে কখন যে রাত আরও গভীর হতে লাগলো বুঝতেই পারলাম না।

এবার অনেক হয়েছে আগে যখন এতবার জিজ্ঞাসা করার পরও বলেই নাই আজও মনে হয় আমি আমার না জানা উওর পাবো না সেটা মেনে নিলাম? 

কিন্তু যখন দেখলাম রাস্তা ঘাটে কেউ নেই। তাই ওকে একা রেখে আমারও যেতে ইচ্ছে করছে না যদি সকাল বেলা শুনি ওর কিছু হয়ে গেছে তাহলে আমি আমাকে কখনো ক্ষমা করতে পারবো না। শত হলেও ওকে এখনো আমি আমার থেকে বেশি ভালবাসি। 

তখনি দেখলাম একটি লোক বাইকে করে এসে ওকে বলছে রেট কর? কত হলে যাবে একরাত কত টাকা নিবে?  এটা বুঝতে পারলাম যে ওদের মধ্যে কিছু একটা ধরাধরি হচ্ছে?  তারপর কিছুক্ষণ পড়েই ওই লোকটার বাইকে করে ওরা চলে গেলো? 

সারারাত একটুও ঘুমাতে পারলাম না? এটা কি হলো কেমনে কি? কত ভালো মেয়ে ছিলো কিন্তু এটা আমি কি দেখলাম বা কি শুনলাম এই ভাবতে ভাবতে সকাল হতেই আমি বেড়িয়ে গেলাম ওর বেপারে খোঁজ খবর নিতে পরে খবর নিয়ে দেখলাম? বা শুনলাম সেটার জন্য আমি কখনোই তৈরি ছিলাম না?


এক বৃষ্টি ভেজা রাতে এক বৃষ্টি ভেজা রাতে Reviewed by NINDOOK LIFE on September 03, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.