ছোট_বোনে_আমাকে_তালাক_দিলো

ছোট_বোনে_আমাকে_তালাক_দিলো

নার্সারিতে পড়ুয়া আমার
চার বছর বয়সী খালাতো বোনটা
আজ সকালে আমাকে বললো,
ভাইয়া, আমাকে বিয়ে করবা?
আমি অবাক হয়ে তার দিকে তাকালাম।
দেখলাম হাসি হাসি মুখ করে জিঙ্গেস করলাম,এবং সে অবাক
দৃষ্টিতে আমার দিকে তাকিয়ে আছে।
এইটুকু একটা পিচ্চি মেয়ের মুখে এমন
কথা শুনে আমি ভীষণ মজা পেলাম।
তাই ভাবলাম ওর সাথে একটু
মজা করা যাক।
বললাম, করবো। তুই রাজি?
সে বিরক্ত হলো। বললো,
বোকার মত কথা বলছো কেন?
আমি রাজি না থাকলে,
তোমাকে জিঙ্গেস করতাম নাকি?
আমি বললাম, সরি, আমার ভুল
হয়ে গেছে।
সে বললো, হয়েছে হয়েছে।
আর নাটক করতে হবে না।
শোন, আজ থেকে আমি তোমার বউ।
আর আজ তোমার বউয়ের চিপস
খেতে ইচ্ছে করতেছে।
আজকে স্কুল থেকে বাসায়
ফেরার সময় আমার জন্য চিপস নিয়ে আসবে। বুঝেছো?
আমি বললাম,
যথা আজ্ঞা মহারাণী!
চিপস আনবো বলেছি ঠিকই।
কিন্তূ, না ব্যাস্ততায়
চিপস আনতে ভুলে গেছি।
আমি বাসায় ফিরতে সে দৌড়ে এলো।
তারপর বললো, কই, আমার চিপস দাও।
আমি বললাম, সরি,
মনে ছিলো না!
সে বললো, কি?
সামান্য একটা চিপস
আনতে বলেছি, তাও
আনতে ভুলে গেছো।
যদি শাড়ী ব্লাউজ
আনতে বলতাম,
তাহলে মনে হয় তুমি নিজেই
বাসায় আসতে ভুলে যাইতা।
যাও!
ছোট_বোনে_আমাকে_তালাক_দিলো ছোট_বোনে_আমাকে_তালাক_দিলো Reviewed by NINDOOK LIFE on January 28, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.