পিচ্ছি _বউ ও হ্যা

গল্পঃ💕পিচ্ছি _বউ💕
পিচ্ছি _বউ ও হ্যা
কলেজ থেকে ফিরে রুমে শুয়ে আছি,
ওমনি
বাড়ি ওয়ালার পিচ্চি মেয়ে তুবার
আগমন......
- রবি আমার চকলেট কই..?( তুবা)
- আনতে ভুলে গেছি বুড়ি ( রবি)
- আবার বুড়ি বললা, যাও এক্ষুনি চকলেট
নিয়ে আসো।( তুবা)
- আসলে না আমার কাছে টাকা নাই সোনা পরে এনে দেই পিলিজ।( রবি)
- ওকে, আচ্ছা খেয়েছ তুমি..?( তুবা)
- শুধু মাথা নাড়ালাম, খাইনি বাবু এখনও পরে খেয়ে নিব কেমন, এবার যাও লক্ষী সোনা আমার।( রবি)
- ওকে দাঁড়াও আমি আসছি।( তুবা)
কী এক ঝামেলা আবার আসবে আল্লাহ,
কী ঝামেলাই পড়ব আল্লাহ যানে।
ও হ্যা যেই পিচ্চিটার সাথে কথা
বল্লাম
ওর নাম তুবা মাত্র ছয় বছর বয়স।
আমাকে নাকি ভালবাসে আমি নাকি
ওর বর হি হি।
আসল কাহিনী শুনবেন তাহলে শুনুন...
একটা থাকার জন্য বাসা খুঁজতেছি
অনেক দিন ধরে পাচ্ছিই না।:'(
তাই মনে দুঃখে একটা পার্কে বসে
আছি
আর ললিপপ খাচ্ছি।
কই থেকে একটা পিচ্চি এসে আমার
সামনে
দাঁড়িয়ে গালে হাত দিয়ে আছে।
অনেক কিউট দেখতে সাদা একটা
জামা পড়ে আছে চুল গুলো ও অনেক
বড়ো, এই বয়সের এমন একটা পিচ্চি
আমি এর আগে দেখিনি।
আমি কিছু বলার আগেই পিচ্চি মেয়েটা
বলল......
- ওই কীইইই দেখ এমন করে, তোমার নাম
কী? ( মেয়েটা)
- আমি তো অবাক, হি হি আমার নাম
রবিউল তোমার নাম কী বুড়ি?( আমি)
- আমাকে বুড়ি বলবা না, আমাকে তুবা
বলে ডাকবা ঠিকআছে ।( মেয়েটা)
- হুমমমমম ওকে।( আমি)
- আচ্ছা তোমার বিয়ে হয়ে গেছে..? ( মেয়েটা)
- এইটুকু পিচ্চির মুখে বিয়ের কথা
শুনে আমি তো অবাক।
- আচ্ছা কী হল বলো।( মেয়েটা)
- না না আমি তো এখন ও পিচ্চি আমাকে
কে বিয়ে করবে বলো।( আমি)
এর মধ্যে তুবার বাবা মা চলে আসল,
আমার সাথে গল্প করতে দেখে তারা
তো অবাক। কারণ তুবা নাকি
অপরিচিত কারো সাথে কথা বলে
না, কেউ গায়ে টাচ করলেই কেঁদে
ফেলে।
আর এই দিকে আমি তো ওর নাক ধরে
ওর টান দিছি কয়বার।
তুবার বাবার নাম রাফি, আর ওর মা এর
নাম রত্না বেশ সুন্দর দেখতে দুইজন।
- আচ্ছা তোমার নাম কী, (তুবার বাবা)
- বাবা ওর নাম রবিউল, আমি রবি বলে ডাকবো😘 , (তুবা)
- ছি ছি মা ওনি তোমার ভাইয়া হন, নাম ধরে বলে না, সরি বলো।( তুবার বাবা)
- না না না আমি ওকে রবি বলেই ডাকব।( তুবা)
- আচ্ছা বুড়ি আমাকে রবি বলেই ডেকো কেমন।( আমি)
- তোমাকে না বলছি বুড়ি বলবা না, তুবা বলবা😬।( তুবা)
- আচ্ছা বাবা তুবাই বলল কেমন।( আমি)
- আচ্ছা তুমি কই থাক, (তুবার মা)
- আসলে মানে ম্যাম এখন বাসা খুঁজতেছি
পাচ্ছিই না।( রবি)
- তার মানে এখন এমন রাস্তাই থাকো।(তুবার বাবা
- না মানে স্যার এখন একটা ফ্রেন্ডের সাথে থাকি, কিন্তুু কয়দিন আর এখন থাকব, তাই বাসা খুঁজতেছি।( রবি)
- আরে স্যার স্যার করো কেন আমাকে মামা
বলবা কেমন।( তুবার বাবা)
- আচ্ছা ওকে। তাহলে আমি এখন আসি আর একটা বাসা দেখতে যাব।
বলে চলে আসছিলাম একটু দূরে
যেতেই পিছন থেকে কোন পিচ্চির ডাক শুনতে
পেলাম রবি দাঁড়াও।
পিছনে তাঁকিয়ে দেখি তুবা দৌড়ে আসছে।
পিচ্চিটাকে কোলো নিলাম।
- কীইইই হয়েছে বুড়ি।( রবি)
- আবার বললা বুড়ি।( তুবা)
- সরি কেমন, কীইইই হয়েছে বলো।( রবি)
- আমাকে ছেড়ে চলে যাচ্ছ কেন😐
হায় হায় পিচ্চি বলে কীইইই।( তুবা)
- তা হলে কই যাব বাবু।( রবি)
- আমার সাথে যাবা।( তুবা)
- হি হি না সোনা আমি আমার বন্ধুর কাছে যাব।( রবি)
- না তুমি আমার সাথে যাবে।( তুবা)
- ওকে কিন্তুু থাকব কই শুনি..?( রবি)
- আমার সাথে থাকবে।( তুবা)
পিচ্চিটার কথা শুনে মনে হচ্ছে কত বয়স তার।
কেবল ঠিকঠাক কথা বলতে শিখছে তাতেই খুব পাঁকা।
সামনে দেখলাম রাফি মামা আর রত্না মামি আসছে।
- বাবা রবি কে ও আমাদের সাথে নিয়ে চলো না হলে আমি কিন্তুু কেঁদে দিব। ও বাবা নিবা না বল..( তুবা)
- হুমমমমম মা নিব তো। আচ্ছা রবি তুমি
তো বাসা খুঁজছ আর আমাদের একটা রুম ফ্রি আছে, তোমার অসুবিধে না থাকলে,থাকতে পার।( রাফি মামা)
- ঠিক আছে মামা , কিন্তুু ভাড়াটা কেমন দিতে হবে।( রবি)
- দূর বোকা ভাড়া দিতে হবে না, আমরা তো অবাক যে, তুবা কেন তোমার সাথে এত্ত কথা বলছে। তুমি শুধু আমার মেয়েটাক খুঁশি রাখবা কেমন।( রাফি মামা)
- হুমমমমম ঠিকআছে।( রবি)
- তাহলে আজকে থেকেই চলো।( রাফি মামা)
- হুমমমমম চলেন।( রবি)
- বাবা আমি রবির কোলে যাব😍।( তুবা)
- আমার কোলে এসে সোজা আমাকে একটা পাপ্পি দিল😘।ওই যানো না পাপ্পি দিলে পাপ্পি দিতে হয়😘।( তুবা)
- না বুড়ি আগে কেউ দেইনি তো তাই জানি না।( রবি)
- হুমমমমম, এবার থেকে দিবা, আর আমাকে প্রতিদিন চকলেট এনে দিবা কেমন😋।( তুবা)
- হুমমমমম দিব।
ওদের বাসাই চলে আসলাম অনেক সুন্দর বাসাটা।
ওকে কোল থেকে নামিয়ে দিয়ে বললাম আমি একটু ফ্রেস হয়ে আসি কেমন। বলে ফ্রেস হতে চলে গেলাম।
এসে দেখি পিচ্চিটা নেই। তাই ভাবলাম একটা ঘুম
দিলে মন্দ হয় না, তাই ঘুমাই গেলাম।
ঘুম ভাঙ্গতেই দেখি
পিচ্চিটা ও
আমার
বুকেরউপরে শুয়ে আছে, একদম চুপচাপ।
অন্য বাচ্চা হলে বিরক্ত করত কিন্তুু এই
তুবাটা কেমন আলাদা একদম
বড়দের মতো।
- রবি ঘুম ভাঙ্গছে..?( তুবা)
- হুমমমমম তুবা সোনা তুমি কখন আসছো( রবি)
- একটু আগে।( তুবা)
- ডেকে দাও নাই কেন,( রবি)
- তোমার যদি মাথা ব্যাথা করে তাই।( তুবা)
- হি হি এত্ত কিছু জানো বাবু। আচ্ছা আমি তোমার কে হই বলো..?(রবি)
- তুমি রবি! (তুবা)
- না বাবু আমাকে ভাইয়া বলবা কেমন।( রবি)
- না আমি তোমাকে ভালবাসি ভাইয়া বলব কেন। তুমি রবি😍।( তুবা)
খাইছেরে ওর বাপে শুনলে আমাকে
আজকেই
বাড়ি থেকে বেড় করে দিবে।
এর মধ্যে মামির ডাক খাওয়ার জন্য ডাকছে।
সবাই এক সাথে খাচ্ছি, আমি ও খাচ্ছি আর
তুবাকে খাওয়াই দিচ্ছি।
হঠাৎ পিচ্চি বলল,........
-- বাবা আমি রবি কে বিয়ে করব।
আমার মুখ থেকে পানি ছিটকে বের হয়ে গেল,
কী বলে এই পিচ্চি মেয়ে।
- ও বাবা বিয়ে দিবা না বলো।( তুবা)
- হুমমমমম মা দিব।( মামা)
- তাহলে আমি রবির সাথে থাকব।( তুবা)
- আচ্ছা থেক।(মামা)
কী বিপদে ফ্যালাই দিলা আল্লাহ,কিতা করাম আমি।
প্রতিদিন রাতে পিচ্চিটা আমাকে জরাই ধরে
ঘুমাই যাই।
এমন করেই চলছিল দিন।
একদিন বিকেলে ওর মা কে শাড়ি পড়ে এসে বলে,
রবি কে বলো আমাকে বেড়াতে নিয়ে যেতে।
কী আর করার গেলাম বেড়াতে নিয়ে।
গিয়ে তো আরো বিপদ......
বলে কীইইই না,
আমাকে ফুল দিয়ে ভালবাসি বলো।
একটা গোলাপ নিলাম আর আস্তে
বললাম
ভালবাসি।
ও বলে কী জানেন, এমন করে না হাঁটু
গেড়ে
বসে বলতে হবে😘
ও আল্লাহ এই মেয়ে তো আমাকে শেষ
করে
দিবে।
কী আর করার ওমন করেই বললাম।
এবার বলে চকলেট খাবে।
- বাবু আমার কাছে টাকা নাই তো।( রবি)
- ঠিকআছে এবার থেকে আমি আব্বুর
কাছে থেকে টাকা এনে তোমাকে
দিব।( তুবা)
- হুমমমমম।
বলে পিচ্চিটাকে নিয়ে বাসাই আসলাম।
ওর মার কাছে দিতে গেলাম......
ও বললো
জানো মা আজকে রবি ও আমাকে
ভালবাসি বলছে, এবার কিন্তুু বিয়ে
দিবা।
মামি আমাকে আড়ালে ডেকে বলল,
জানো
রবি এই প্রথম আমরা তুবাকে এমন চঞ্চল
দেখলাম। আগে আমাদের ছাড়া কারো
কাছে
থাকতো না, ওর কথাই তুমি কিছু মনে
করো না, বাচ্চা মানুষ।
- দূর মামি কী যে বলেন না, আমি কী মনে করব।( রবি)
- আর হ্যা টাকা লাগলে বল কিন্তুু আমাকে, কালকে তুবার জন্মদিন সব দায়িত্ব তোমার।( মামি)
- কীইইই কালকে তুবার জন্মদিন।( রবি)
- হুমমমমম,( মামি)
তাহলে মামি আমি এখন রুমে গেলাম,
বলে চলে আসলাম কালকে কী দিব ভাবছি
পিচ্চিটাকে, টাকা ও নাই।
বলতে বলতে পিচ্চিটা চলে এসে
আমার বুকে
শুয়ে পড়ল....
-- সোনা আমার থেকে কালকে কীইইই
নিবা তোমার জন্মদিনে..( রবি)
- তুমি কীইইই দিবা বলো( তুবা)
- বাবু আমার কাছে তো টাটা নাই দুইটা গোলাপ দিব কেমন।( রবি)
- ওকে, আর দুইটা পাপ্পি দিবা কেমন।( তুবা)
বলে ঘুমাই গেল অনেক লক্ষী একটা
মেয়ে।
পরের দিন রাত ৮টা বাজে আমি এখন ও বাসাই
আসতে পারিনি,
না যানি পিচ্চিটা কীইইই করছে।
বাসাই আসতেই দেখি অনেক মানুষ
ভিতরে গিয়ে দেখি পিচ্চিটা রেগে বসে আছে।
আমার জন্য নাকি কেক কাটেনি।
- রাগ করছ বুড়ি।( রবি)
- কোন কথা নেই।
- আচ্ছা সরি, কান ধরছি, তোমার গিফট
নিবা না,.?( রবি)
- হুমমমমম দাও।( তুবা)
- পিচ্চিটারে দুইটা পাপ্পি আর গোলাপ দিলাম।
এই হল তুবা মানে আমার পিচ্চি বউ।( রবি)
আসছি বলে চলে গেছে....!!
মনে মনে বলছি এক্ষুনি আসবে
আবার,
কী কান্ড যে করে বসে। ওই তো চলে আসছে,...
- এই ধরো টাকা, আমার জন্য চকলেট
আনবা আর এখন আবার আমারে পাপ্পি দাও।( তুবা)
- হি হি পিচ্চি বউ তো তুমি আমার তাই না বুড়ি।( রবি)
ওমনি আমাকে জরাই ধরছে।
পিচ্চিটারে পাঠিয়ে দিলাম,
ফ্রেস হয়ে রাসেলের ফোন পেলাম,
আমাদের গ্রামে বাষির্কী ক্রীড়া ফুটবল খেলা
আছে।
তাই শুধু মামি বলে চলে আসলাম গ্রামে
পিচ্চিটা তখন ছিল না।
খেলা শেষে রাতে বাড়িতে
গেলাম.......
- তোর বাঁদরামি আর যাবে না একবার
বলে আসবি তো...( আমার বাবা)
- দূর আব্বা বলে আসলে মজাটাই শেষ।( রবি)
- হুমমমমম যা ঘুমা এখন।( বাবা)
ঘুমাই আছি হঠাৎ কান্নার শব্দ, লাফ
দিয়ে
উঠলাম, বাইরে এসে দেখি তুবা, মামা মামি।
- আরে মামা মামি আপনারা হঠাৎ।এখানে। ( ওনারা আগে থেকে আমার গ্রামের ঠিকানা জানতো) ( রবি)
- কীইইই করব তোমার পিচ্চি বউটা তো
কেঁদে কেঁদে শেষ।( মামি)
তুবারে কোলে নিয়ে বললাম কী হয়েছে
বাবুটার।
- তুমি পঁচা, আমাকে ছেঁড়ে আসছ কেন,
আমার কত কষ্ট হয়েছে জানো (তুবা)
- বাবা এই হলো আমার মামা ও মামি , আর
এইটা
তোমার পিচ্চি বউমা তুবা।
পিচ্চিটা মনে হয় লজ্জা পেয়েছে।
আমরা তো সবাই হেঁসে হেঁসে শেষ।।।
দেখি কতদিন চলে পিচ্চিটার লগে
পিরিত।
হি
হি হি হি।
সমাপ্ত
পিচ্ছি _বউ ও হ্যা পিচ্ছি _বউ ও হ্যা Reviewed by NINDOOK LIFE on January 31, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.